এই ব্লগটি সন্ধান করুন

বুধবার, ১১ নভেম্বর, ২০১৫

আমি ৪

উচ্চমাধ্যমিক পরীক্ষা, ভূগোল পরীক্ষার পরের দিন হয়ে গেল সমাপন, আমার প্রেমের সমাপন। এতে করে আমার হাল হয়ে গেল, ডায়রিয়া হলে যেরকম শক্তি শূণ্যতা হয়, তার ন্যায়।
উচ্চমাধ্যমিকে ৩.৫০। আসলে এটি আমার কু-কর্মের ফল। হঠাৎ হয়ে গেলাম নিরুদ্দেশ, বন্ধু, আড্ডা সব ত্যাগ করে কারো সাথে কোন যোগাযোগ রাখলামনা।
পারি জমালাম সিলেটে, বেশ কিছুদিন ছিলাম ওখানে। ঘুরে দেখেছি প্রকৃতি। ফিরে এলাম আর বেশ কেমন জানি নামাজি হয়ে গেলাম। বন্ধুদের রাতভর ফোন দিয়ে উপদেশ দিতাম। হঠাৎ মনে পড়ে গেল যে সবাই বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ঢাকায় গিয়ে পড়ছে, আমি বসে আছি কেন; তাই আমিও চলে এলাম ঢাকায়।
আমি, রাব্বী, রকি। একসাথে থাকি কিন্তু পড়া হলনা, শুরু হল আরেক অধ্যায়। সবকিছু থেমে যাওয়ার আগে এক দমকা হাওয়া আসে, এলোও তাই। যার অনেক দরকার ছিল তা না হলে হয়তো আজ লিখতেও পারতামনা।

.........৫

1 টি মন্তব্য: